মালয়েশিয়ার পেনাং রাজ্যে একটি নির্মাণাধীন ভবন ধ্বসে ৩ জন বাংলাদেশী শ্রমিক ঘটনাস্থলে নিহত হয়েছে। এ ঘটনায় আরও ৩ জন শ্রমিক নিখোঁজ রয়েছে। ধারনা করা হচ্ছে এরা ধ্বংস স্তুপের নিচে চাপা পড়ে আছে। এখন পর্যন্ত ১৮ জনের মধ্যে ১২ জন শ্রমিক কে জীবিত উদ্ধার করা হয়েছে।

বুধবার(২৯ নভেম্বর) সকালে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা এই তথ্য নিশ্চিত করেছে। এর আগে গতকাল মঙ্গলবার দিনগত রাত ১০ টার সময় পেনাং রাজ্যের জর্জ টাউন বায়ান লেপাসের বাতু মং-এ নির্মাণাধীন একটি লজিস্টিক গুদামের ছাদের ফ্রেম ধসে তিন নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে নিহত ৩ জনের নাম ঠিকানা প্রকাশ করা হয়নি।

খবর পেয়ে, ফায়ার এন্ড রেসকিউ (বোম্বা) এর ৩ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৪ ঘন্টা অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়েছে। ধারনা করা হচ্ছে ধ্বংসস্তুপে আটকে পড়া নিখোঁজ বাকি ৩ জন শ্রমিকের সলিলসমাধি হয়ে থাকতে পারে ।

পেনাং রাজ্যের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের ডেপুটি ডিরেক্টর জুলফাহমি সুতাজি বলেছেন, ধসে পড়া ধ্বংস স্তুপে কাঠামোর ওজন বেশি হওয়ায় উদ্ধার প্রচেষ্টা বেশ কঠিন হয়ে গেছে। সেখানে ভারী মালামাল সরিয়ে নিখোঁজদের উদ্ধার করতে হবে। তিনি আরো বলেন, ভারী কাঠামো অপসারণ করতে এবং ক্ষতিগ্রস্তদের কাছে যাওয়ার জন্য আমাদের আরো বড় অত্যাধুনিক যন্ত্রপাতি দরকার।

এর আগে ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের প্রাথমিক প্রতিবেদনে বলা হয় সেখানে প্রায় ৯ জন শ্রমিক আটকা পড়ে আছে। বার্তা সংস্থা বারনামা আরো জানিয়েছে দুর্ঘটনার পর থেকে আজ বুধবার সকালেও তল্লাশি ও উদ্ধার কাজ এখনও চলছে।

ঘটনার সংবাদ পেয়ে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থলে রওয়ানা দিয়েছেন বলে জানিয়েছেন দূতাবাসের প্রেস সচিব সুখী আনদূল্লাহিল মারুফ।

সূত্র : বার্তা বাজার/জে আই

By Nogor24